Naogaon Youth Club - তারুণ্যের সাথে পরিবর্তনের প্রতিশ্রুতি

নওগাঁ ইয়ুথ ক্লাব ২০২৩ সালে প্রতিষ্ঠিত একটি স্বেচ্ছাসেবী যুব সংগঠন। মাদক, পর্নোগ্রাফি ও আত্মহত্যা প্রতিরোধে ক্যাম্পেইন, রক্তদানে সচেতনতা সৃষ্টি এবং আর্তমানবতার সেবায় কাজ করা একটি নিরলস সংগঠন। বিস্তারিত জানুন

আসক্তি প্রতিরোধে নওগাঁ ইয়ুথ ক্লাবের যাত্রা শুরু

 

নওগাঁ ইয়ুথ ক্লাব উদ্বোধন

নওগাঁ ইয়ুথ ক্লাব


তারুণ্যের সাথে পরিবর্তনের প্রতিশ্রুতি ও আদর্শ দেশপ্রেমিক গঠনের শপথ নিয়ে যাত্রা শুরু করলো "নওগাঁ ইয়ুথ ক্লাব"। সংগঠনটি কাজ করবে তরুণদের হতাশা, আত্মহত্যা, মাদক ও পর্নোগ্রাফি আসক্তির দিকে ধাবিত হওয়া থেকে প্রতিরোধ করতে।


রক্তদাতা সম্মাননা


শনিবার (১৮ নভেম্বর ২০২৩) সকাল ১০ টায় নওগাঁ জেলা প্রেস ক্লাবে শহরের পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে যাত্রা শুরু করে সামাজিক সংগঠন নওগাঁ ইয়ুথ ক্লাব। 


নওগাঁ জেলা প্রেস ক্লাব


তারুণ্যের ইতিবাচক বিকাশ নিয়ে আলোচনা ও রক্তদাতা সম্মাননা অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয় নওগাঁর শিক্ষার্থীদের শিক্ষা ও সেবামূলক সংগঠন নওগাঁ ইয়ুথ ক্লাব। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মোঃ আব্দুল মুয়ীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার শাহনেওয়াজ রক্সি ও হাফেজ মোঃ রবিউল সরদার। শহরের পাঁচ জন নিয়মিত রক্তদাতাকে সম্মাননা স্মারক ও বই উপহার প্রদানের মাধ্যমে সংগঠনটির উদ্বোধন ঘোষণা করা হয়।


Naogaon Youth Club


ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং & টেকনোলজি বিভাগের লেকচারার মোঃ আব্দুস সবুর এবং নওগাঁর অ্যাডভোকেট মোঃ আব্দুল মুয়ীদকে উপদেষ্টা করে শিক্ষার্থীদের নিয়ে সাত সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। নওগাঁ মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাকিবুল আমিন স্বাধীনকে আহ্বায়ক এবং নওগাঁ সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী সুলতান শাহরিয়া শাফিকে সদস্য সচিব করা হয়। যুগ্ম আহ্বায়ক করা হয় নামাজগড় গাউসুল আজম কামিল মাদ্রাসার শিক্ষার্থী মোঃ নাহিদ হাসানকে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী রাহাদ হাসান আকাশ, নওগাঁ আস্তান মোল্লা কলেজের শিক্ষার্থী মীর রাগীব মাসুম এবং নওগাঁ সরকারি কলেজের শিক্ষার্থী মোঃ তারিকুল ইসলাম ও রিজভী আহম্মেদ রিজোয়ান।


মোঃ রবিউল সরদার


সংগঠনের আহ্বায়ক নওগাঁ মেডিকেল কলেজের শিক্ষার্থী সাকিবুল আমিন স্বাধীন বলেন, "২০২২ সালে সারাদেশে ৫৩২ জন শিক্ষার্থী আত্মহত্যা করে। ২০২৩ সালের প্রথম ৮ মাসেই আত্মহত্যা করেছে ৩৬১ শিক্ষার্থী। বাংলাদেশে প্রতি মাসে গড়ে আত্মহত্যা করছে ৪০ এর অধিক শিক্ষার্থী। হতাশা, অভিমান, প্রেমে ব্যর্থতা, পরীক্ষায় খারাপ ফলাফল থেকে ঘটছে এসব আত্মহত্যা। আত্মহত্যাকারীদের অধিকাংশই ১৩ থেকে ১৯ বছরের শিক্ষার্থী। এই বয়সে একজন শিক্ষার্থীর সঠিক পরামর্শ পাওয়ার জায়গা অপ্রতুল। তাই, আমরা শিক্ষার্থীদের হতাশা, মাদক, পর্নোগ্রাফি আসক্তি ও আত্মহত্যা প্রতিরোধে নিয়মিত ক্যাম্পেইনের উদ্যোগ নিয়েছি।"


সুলতান শাহরিয়া শাফি


সংগঠনের সদস্য সচিব নওগাঁ সরকারি কলেজের শিক্ষার্থী সুলতান শাহরিয়া শাফি বলেন, "ইন্টারনেট ব্যবহারকারী ১৬ থেকে ১৯ বছর বয়সের ৩৮ ভাগই ইন্টারনেটে আসক্ত। মানুষের জন্য ফাউন্ডেশনের এক জরিপে উঠে এসেছে, দেশের ৭৭ শতাংশ কিশোর-কিশোরী পর্নোগ্রাফি দেখে। আর এসব অনলাইন পর্নোগ্রাফির ৯০ শতাংশই সরাসরি যৌন সংহিসতাকে উস্কে দেয়। যা কিশোরদের ধর্ষণ ও অবৈধ যৌন কাজে ধাবিত করে। আমরা ঠিক করেছি এসব আসক্তি থেকে স্কুল-কলেজ শিক্ষার্থীদের বাঁচাতে ক্যাম্পেইনের মাধ্যমে সর্বোচ্চ চেষ্টা করে যাবো। পাশাপাশি তরুণদের বৃক্ষরোপণ, রক্তদান, পরিচ্ছন্নতা অভিযান ও ত্রাণ বিতরণ সহ ইতিবাচক কাজে ব্যস্ত রাখার মাধ্যমে আদর্শ দেশপ্রেমিক গঠনে কাজ করে যাবো।"


বই উপহার


নবগঠিত সংগঠনের উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেকচারার মোঃ আব্দুস সবুর এবং নওগাঁর অ্যাডভোকেট মোঃ আব্দুল মুয়ীদ শিক্ষার্থীদের এসব উদ্যোগে সর্বোচ্চ সহযোগিতার মাধ্যমে পাশে থাকার আশ্বাস দেন। অ্যাডভোকেট মোঃ আব্দুল মুয়ীদ বলেন, "যুবকরা আমাদের উন্নয়নের শক্তি। যুবকরা যেন নৈতিকতার সাথে সার্বিক বিষয় পরিচালনা করতে পারে, সেই বিষয়ে সচেতন করা আমাদের মূল লক্ষ্য। যুবকদের মাধ্যমেই সমাজ পরিবর্তন করা সম্ভব।"

2 মন্তব্যসমূহ

  1. অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন আপনাদের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমি আমার পক্ষ থেকে একটা মত প্রকাশ করছি যে এই বিষয়ে গুলো সারা বাংলাদেশর যিনা রা ওয়ায়েজিন ইকরাম গন আছে তিনাদের কে সমস্ত কথা গুলো খুলে বলুন এবং দেখিয়ে দিন ইনশাল্লাহ একশো পারচেনট সফলতা অর্জন করতে পারবেন সবাই কে দীনের জন্য কবুল করুন আমীন ধন্যবাদ সবাইকে

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন